জরায়ুমুখ ক্যান্সার বিষয়ক সচেতনতামূলক সেমিনার

আজ ৩১ জুলাই, ২০২৩ইং

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন সোশ্যাল সার্ভিস ক্লাব ও এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন হেলথ ক্লাবের উদ্যোগে এবং সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের সহায়তায় “বিশ্ব হেপাটাইটিস দিবস” উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন-এ জরায়ুমুখ ক্যান্সার সচেতনতামূলক একটি সেমিনারের আয়োজন করা হয়েছে।

উক্ত সেমিনারে ৬২তম প্রজন্মের রাজিয়া সোলতানার উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন উপদেষ্টা ডা. তাসনোভা হাসান। বক্তব্যে সন্ধানীর ইতিহাস, পরিচয়, কার্যাবলি এবং অর্জন তুলে ধরেন।

সেমিনারে প্রধান বক্তা হিসেবে জরায়ুমুখ ক্যান্সার সম্পর্কিত তথ্য,বিশ্ব ও বাংলাদেশ প্রেক্ষাপটে জরায়ুমুখ ক্যান্সারের ঝুঁকি, আক্রান্ত হওয়ার সম্ভাব্য বয়স, লক্ষণ, স্ক্রিনিং, প্রতিরোধক টিকার গুরুত্ব ও টিকার কার্যকারিতা বিষয়ক পরিসংখ্যান উপাত্ত তুলে ধরেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)-এর সার্ভেইলেন্স এন্ড ইমিউনাইজেশন মেডিকেল অফিসার ৪৮ তম প্রজন্মের সন্ধানীয়ান ডা. মো. সরওয়ার আলম সাংকু। জরায়ুমুখ ক্যান্সার সচেতনতামূলক বিষয়ে একটি প্রশ্নোত্তর পর্বের আয়োজন করা হয় এবং সমাপনী বক্তব্য রাখেন সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের সভাপতি উপমা ধর।

অংশগ্রহণে :

উপদেষ্টা ডা. তাসনোভা হাসান

উপদেষ্টা ডা. মো. ফাহিম শাহরিয়ার

৪৮ তম প্রজন্ম : ডা. মো. সরওয়ার আলম সাংকু

৬১ তম প্রজন্ম : উপমা, আইবী

৬২ তম প্রজন্ম : সামিন, রাজিয়া

৬৩ তম প্রজন্ম : মিথিলা, হৃদিকা

৬৪ তম প্রজন্ম: সামিহা

সমন্বয়ক : হৃদিকা 

Summary: An awareness seminar on cervical cancer was held at the Asian University for Women today as part of the week-long activities on the occasion of World Hepatitis Day.
 

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • সন্ধানী চমেক ইউনিটের উদ্যোগে চালু হয়েছে জরায়ুমুখ ক্যান্সার (Cervical cancer) প্রতিরোধক টিকা প্যাপিলোভ্যাক্স ভ্যাকসিন ও ইনফ্লুয়েঞ্জা প্রতিরোধক Influvax tetra
toggle