আজ ১৪ই ফেব্রুয়ারি, ২০২২

“ডা. তরুন তপন বড়ুয়া থ্যালাসেমিয়া স্ক্রিনিং প্রজেক্ট” এর আওতায় মেডিকেল শিক্ষার্থী ও থ্যালাসেমিয়া রোগীদের নিকটাত্মীয়দের মধ্য থেকে মোট ৯ জনকে বিনামূল্যে ‘হিমোগ্লোবিন ইলেকট্রোফোরেসিস’ পরীক্ষা করানো হয়।

 থ্যালাসেমিয়া নামক জিনঘটিত রোগের অভিশাপ থেকে বাঁচাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের রক্তরোগ বিভাগ এর সহযোগিতায় ও সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের উদ্যোগে প্রয়াত উপদেষ্টা ডা. তরুন তপন বড়ুয়ার স্মরনে “ডা. তরুন তপন বড়ুয়া থ্যালাসেমিয়া স্ক্রিনিং প্রজেক্ট” চলমান রয়েছে যার আওতায় বিনামূল্যে ‘হিমোগ্লোবিন ইলেকট্রোফোরেসিস’ পরীক্ষা করানো হবে।

এই কার্যক্রমটি চলবে প্রতি মাসের প্রথম সোমবার

🔴কারা পরীক্ষাটি বিনামূল্যে করাতে পারবেনঃ চট্টগ্রাম মেডিকেল কলেজের যেকোনো শিক্ষার্থী এবং থ্যালাসেমিয়া আক্রান্ত কোনো ব্যক্তির ভাই বোন এবং নিকট আত্মীয়

🔴কোথায় করানো হবেঃ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের হেমাটোলজী বিভাগে । 

এ রোগ প্রতিহত করার মাধ্যমে সমাজে নতুন থ্যালাসেমিক শিশুর জন্ম হ্রাস করা যায়। সুতরাং দেরী না করে পরীক্ষা করতে যোগাযোগ করুন সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের অফিসে ।পরীক্ষা করতে হলে প্রথমে থ্যালাসেমিয়া আক্রান্ত আত্মীয়ের ( অন্তত একজন) এর পূর্বের ইলেকট্রোফোরেসিস রিপোর্ট সংক্রান্ত কাগজপত্র সন্ধানীর অফিসে জমা দিতে হবে। 

অফিসের ঠিকানাঃ চট্টগ্রাম মেডিকেল কলেজ এর নতুন একাডেমিক ভবনের নিচ তলা। 

সার্বিক সহযোগীতায়ঃ রক্তরোগ বিভাগ, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • এ মুহুর্তে যথেষ্ট পরিমাণ রক্ত মজুদ আছে
  • সন্ধানী চমেক ইউনিটের অফিসিয়াল ওয়েবসাইটের যাত্রা শুরু
  • নতুন বছরের প্রথম দিন থেকে নতুনভাবে নিয়মিত ভ্যাক্সিনেশন কার্যক্রম শুরু
  • সকল শুভানুধ্যায়ীকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা "ঈদ মোবারক"
toggle