জাতীয় স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান দিবস'২১ উদযাপন ও "প্রচার সপ্তাহ" এর উদ্বোধন

দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ২রা নভেম্বর জাতীয় স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান দিবস’২১ উদযাপন ও “প্রচার সপ্তাহ” এর উদ্বোধন করেছে সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিট। দিবসটির এবারের প্রতিপাদ্য ❝রক্তে রক্তে বন্ধন হোক ; রক্তে লাগুক ঢেউ, আমার চোখে দেখবে ধরা, নতুন করে কেউ ❞ । দিবসটি উপলক্ষে আজ সকাল ১১ টায় শহরের সিভিল সার্জন কার্যালয়ে একটি বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করে সন্ধানী চমেক ইউনিট।
 
 র‍্যালিতে বেলুন ও পায়রা উড়িয়ে কর্মসূচির শুভ উদ্বোধন ঘোষণা করা হয়। র‍্যালিতে উপস্থিত ছিলেন ডাঃ হাসান শাহরিয়ার কবীর, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), চট্টগ্রাম বিভাগ, ডাঃ সেখ ফজলে রাব্বি, তত্ত্বাবধায়ক(উপপরিচালক),২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল, চট্টগ্রাম, ডাঃ মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী, সিভিল সার্জন, চট্টগ্রাম জেলা, ডাঃ আসিফ খান,ডেপুটি সিভিল সার্জন, চট্টগ্রাম জেলা, ডা. এ এফ এম জাহিদুল ইসলাম,বিশ্ব স্বাস্থ্য সংস্থার SIMO। আরো উপস্থিত ছিলেন সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের উপদেষ্টা ডাঃ এ ইউ এম সলিমুল্লাহ ও সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের সভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদক, সহ সাধারণ সম্পাদক সহ অন্যান্য সদস্যবৃন্দ।
 
এছাড়াও সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের কার্যালয়ে একটি স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী এবং চকবাজারে একটি উন্মুক্ত রক্তদান কর্মসূচীর আয়োজন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে সন্ধানী চমেক ইউনিট কার্যালয়ে স্বেচ্ছায় রক্তদান করেন চট্টগ্রাম মেডিকেল কলেজের ১ম বর্ষের ছাত্র শফিউল ইসলাম ইমন।
সপ্তাহব্যাপী কর্মসূচিঃ “প্রচার সপ্তাহ” উপলক্ষে সপ্তাহব্যাপী বিভিন্ন মানবকল্যাণমূলক কর্মসূচির আয়োজন করেছে সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিট।
১) কর্মসূচির প্রথম দিনে আজ রয়েছে স্বেচ্ছায় রক্তাদাতা ও মরণোত্তর চক্ষুদানে অঙ্গীকারবদ্ধদের মুঠোফোনে শুভেচ্ছাস্বরুপ ক্ষুদেবার্তা প্রেরণ ও নগরীর চকবাজার এলাকায় স্বেচ্ছায় রক্তদান ও মোটিভেশন কর্মসূচির আয়োজন।
২) ৩রা নভেম্বরঃ পথশিশুদের সুস্বাস্থ্য নিশ্চিতকরণে পথশিশু সংগঠন চারুলতায় হেলথ ক্যাম্প আয়োজন ,
৩) ৪ নভেম্বরঃ স্বেচ্ছায় রক্তদান ও মোটিভেশন প্রোগ্রাম ,
৪)৫ নভেম্বরঃ সন্ধানীর কার্যালয়ে হেপাটাইটিস ও টাইফয়েড প্রতিরোধে টিকা প্রদান কার্যক্রম যা সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত চলবে ও স্বেচ্ছায় রক্তদান ও মোটিভেশন প্রোগ্রাম
৫) ৬ নভেম্বরঃ চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে মরণোত্তর চক্ষুদান সম্পর্কিত সেমিনার এবং ভ্যাক্সিনেশন মোটিভেশান প্রোগ্রাম ,
৬)৭ নভেম্বরঃ মরণোত্তর চক্ষুদান বিষয়ে মনোলগ প্রকাশ, মেন্সট্রুয়াল হেলথ সম্পর্কিত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
৭)৮ নভেম্বরঃ ইনফো-গ্রাফিক প্রতিযোগিতার বিজয়ী ঘোষণা।
এছাড়াও “প্রচার সপ্তাহ” উপলক্ষে ও জন সাধারণকে স্বেচ্ছায় রক্তদান ও চক্ষুদানে উদ্ভুদ্ধ করার লক্ষ্যে নগরীর প্রধান প্রধান এলাকা যথাক্রমে চকবাজার, জিইসি ও প্রবর্তক, ২নং গেইট-মুরাদপুর, আন্দরকিল্লা, কাজীর দেউড়ি, আগ্রাবাদ ও নিউ মার্কেট এলাকায় সপ্তাহব্যাপী স্বেচ্ছায় রক্তদান ও মোটিভেশন কর্মসূচি এর আয়োজন করা হয়েছে।
 

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • এ মুহুর্তে যথেষ্ট পরিমাণ রক্ত মজুদ আছে
  • সন্ধানী চমেক ইউনিটের অফিসিয়াল ওয়েবসাইটের যাত্রা শুরু
  • নতুন বছরের প্রথম দিন থেকে নতুনভাবে নিয়মিত ভ্যাক্সিনেশন কার্যক্রম শুরু
  • সকল শুভানুধ্যায়ীকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা "ঈদ মোবারক"
toggle