৫ই ফেব্রুয়ারী,‌ ২০২৩
বিপুল উৎসাহ উদ্দীপনা ও দিনব্যাপী বিভিন্ন কার্যক্রমের মধ্য দিয়ে উদযাপিত হল সন্ধানীর ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী। মানব সেবার ব্রত নিয়ে ১৯৭৭ সাল থেকে ৪৬ বছর ধরে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি যার পুরস্কারস্বরূপ ঝুলিতে যোগ হয়েছে স্বাধীনতা পদকসহ নানান সম্মাননা পদক।

দিবসের প্রধান কর্মসূচি হিসেবে সন্ধানী চমেক ইউনিটের কার্যালয়ে কেক কাটার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের মাননীয় উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মো: হাফিজুল ইসলাম,চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চক্ষু বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. তনুজা তানজিন।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের উপদেষ্টা ডা. এ ইউ এম সলিমুল্লাহ, উপদেষ্টা ডা. নাজিম উদ্দিন, উপদেষ্টা ডা. তারেক ইমাম জেমস, ডা. সরওয়ার আলম সাংকু, উপদেষ্টা ডা: রিপন কান্তি দাশ, উপদেষ্টা ডা. তানজিমা নাসরিন উর্মি, উপদেষ্টা ডা. শিহাব উদ্দিন আহমেদ, উপদেষ্টা ডা. মো. রোমানুল ইসলাম, উপদেষ্টা ডা. আরাফাত হোসেন, উপদেষ্টা ফজলে এলাহি, উপদেষ্টা লাবণ্য দে, উপদেষ্টা সাদিয়া ইসলাম আসিফা, উপদেষ্টা তাহিয়্যা করিম রামিসা, উপদেষ্টা আসমাউল হুসনা রিমা এবং কেন্দ্রীয় প্রতিনিধি আমজাদ হোসেন বাবু, সভাপতি উপমা ধর, সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম আরমান, সহ-সভাপতি, সহ-সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক এবং এক ঝাঁক সন্ধানীয়ান।

অনুষ্ঠানের পরবর্তী অংশে সন্ধানী কর্তৃক আয়োজিত “Basic life support” এ অংশগ্রহণকৃতদের মধ্যে সর্বাধিক নাম্বার প্রাপ্তকারীদেরকে আকর্ষণীয় পুরস্কার ও সার্টিফিকেট প্রদান করা হয়। এছাড়াও নগরীর জামালখান মোড়ে একটি “স্বেচ্ছায় রক্তদান,ব্লাড গ্রুপিং ও মোটিভেশনাল প্রোগ্রাম” এর আয়োজন করা হয়।

১৯৭৭ সালে সামাজিক দায়িত্ববোধ থেকে সহপাঠীকে সাহায্যের মাধ্যমে ঢাকা মেডিকেল কলেজের ৬ জন ছাত্রের হাত ধরে সূচনা হয় সন্ধানীর। যার ধারাবাহিকতায় বর্তমানে সন্ধানীর ৩৪ টি ইউনিট সারাদেশের বিভিন্ন সরকারী ও বেসরকারী মেডিকেল কলেজ ও ডেন্টাল কলেজগুলোতে একযোগে কাজ করছে। তন্মধ্যে ১৯৮২ সালে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির মধ্য দিয়ে পথচলা শুরু হয় সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের ।

এছাড়াও চট্টগ্রাম মেডিকেল কলেজের ৬২-৩১ তম প্রজন্মের সন্ধানীয়ানদের ব্যবস্থাপনায় একটি বারবিকিউ পার্টি ও গেইম শো এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

৪৬ বছরের দীর্ঘ পথ পরিক্রমায় সন্ধানীর সাথে যুক্ত সকল চিকিৎসক স্যার, ম্যাডাম, আজীবন সদস্য,উপদেষ্টামন্ডলী, সন্ধানীয়ান, রক্তদাতা ও শুভানুধ্যায়ীদের জানাই অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

Summary :

46th anniversary of SANDHANI was celebrated on 5 February 2023 by SANDHANI Chattogram Medical College Unit . By Various activities throughout the day, including cake cutting, distribution of awards and certificates for BLS workshop , a voluntary blood donation, blood grouping and motivations program . In the evening, there were a BBQ party by batch 62-31, game show and cultural programs.

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • সন্ধানী চমেক ইউনিটের উদ্যোগে চালু হয়েছে জরায়ুমুখ ক্যান্সার (Cervical cancer) প্রতিরোধক টিকা প্যাপিলোভ্যাক্স ভ্যাকসিন ও ইনফ্লুয়েঞ্জা প্রতিরোধক Influvax tetra
toggle