মানুষ সৃষ্টির সেরা জীব। মানুষ হয়ে অন্য মানুষের দুঃখ কষ্টে এগিয়ে আসা আমাদের একান্ত কর্তব্য। অন্যের খুশিকে নিজের সুখ শান্তির উপর প্রাধান্য দেওয়াতে মানব জীবনের প্রকৃত সার্থকতা নিহিত। মানুষের সাহায্য সহযোগিতার মাধ্যমে পাওয়া যায় মহান আল্লাহ তা’য়ালার সন্তুষ্টি।
সন্ধানীর পথচলা শুরু হয় মানবসেবার উদ্দেশ্য নিয়ে। অসহায় অভাবী মানুষ, যাদের দিনে তিন বেলা অন্ন জোটাতে হিমশিম খেতে হয় তাদের যথাসম্ভব স্বাবলম্বী করে তোলার উদ্যোগ গ্রহণ সন্ধানীর কাজে যোগ করেছে নতুন মাত্রা। এরই ধারাবাহিকতায় সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিট উপস্থিত হয় চট্টগ্রাম জেলার হাটহাজারীতে।

হাটহাজারী উপজেলার গড়দুয়ারা গ্রামের বাসিন্দা নাসরিন আক্তার। চারজন সদস্যের পরিবার তার। স্বল্প আয়ে সংসারের খরচ জোটাতে হিমশিম খেতে হয় তাকে। কারণ পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তিনি।
আর্থিক অসচ্ছলতার কারণে এবং তার আয় রোজগারের পথকে সুগম করতে সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের পক্ষ থেকে নাসরিন আক্তারকে একটি সেলাই মেশিন প্রদান করা হয়।

তার এমন আর্থিক দুরাবস্থায় সংসারের হাল ধরতে আলোর দিশা হয়ে পাশে দাঁড়িয়েছে সন্ধানী। এভাবেই মানবসেবায় নিয়োজিত সন্ধানী।

জয় হোক মানবতার, জয় হোক সন্ধানীর।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • সন্ধানী চমেক ইউনিটের উদ্যোগে চালু হয়েছে জরায়ুমুখ ক্যান্সার (Cervical cancer) প্রতিরোধক টিকা প্যাপিলোভ্যাক্স ভ্যাকসিন ও ইনফ্লুয়েঞ্জা প্রতিরোধক Influvax tetra
toggle