১৯৭৭ সালের ৫ ই ফেব্রুয়ারি তে মানবতার সেবার মন্ত্রে জন্ম নেয়া সন্ধানীর আজ ৪৪ তম জন্মবার্ষিকী। আর এই তাৎপর্যপূর্ণ দিনকে কেন্দ্র করে সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিট অফিসে কেক কাটা আর বার্ষিক প্রকাশনার মোড়ক উম্মোচন এর মাধ্যমে দিনটি উদযাপন করা হয়। এতে উপস্থিত ছিলেন উপদেষ্টা ডাঃ ওমর ফয়সাল, উপদেষ্টা ডাঃ মাহির শাহরিয়ার নবীন, ডাঃ আনিকা ইবনাত , ডাঃ হালিমা তাসনিম শেফা ও সন্ধানীর বাকি সদস্যবৃন্দ।

এছাড়া দিন ব্যাপী নানা কার্যক্রমের মাধ্যমে দিনটি পালিত হয়। এর মধ্যে উল্লেখযোগ্য

১) হেপাটাইটিস বি ও টাইফয়েড ভ্যাক্সিনেশন কর্মসূচি।

২) নগরীর জামালখানস্থ প্রেস ক্লাব চত্বরে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী এবং মোটিভেশন প্রোগ্রামের আয়োজন। এই কর্মসূচি তে স্বতঃস্ফূর্তভাবে ৫ জন ব্যাক্তি মানবতার কাতারে দাঁড়িয়ে রক্তদান করেন।

৩) চট্টগ্রাম মেডিকেল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে জুমার নামাজের পর রক্তদান ও চক্ষুদানে উদ্ভুদ্ধকরণমূলক এবং স্বাস্থ্যসচেতনতা ও জনসচেতনামূলক লিফলেট বিতরণ।

৪৪ বছরের দীর্ঘ পথ পরিক্রমায় সন্ধানীর সাথে যুক্ত সকল চিকিৎসক স্যার ম্যাডাম, আজীবন সদস্য,উপদেষ্টামন্ডলী, সন্ধানীয়ান,রক্তদাতা ও শুভানুধ্যায়ীদের জানাই অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • সন্ধানী চমেক ইউনিটের উদ্যোগে চালু হয়েছে জরায়ুমুখ ক্যান্সার (Cervical cancer) প্রতিরোধক টিকা প্যাপিলোভ্যাক্স ভ্যাকসিন ও ইনফ্লুয়েঞ্জা প্রতিরোধক Influvax tetra
toggle